Home রাজনীতি রাষ্ট্র সেবিকা সমিতি অখিল ভারতীয় হিন্দু মহিলা সংগঠন।

রাষ্ট্র সেবিকা সমিতি অখিল ভারতীয় হিন্দু মহিলা সংগঠন।

by admin
0 comment 210 views

ধর্মনগর প্রতিনিধি।
রাষ্ট্র সেবিকা সমিতি অখিল ভারতীয় হিন্দু মহিলা সংগঠন। রাষ্ট্র সেবিকা সমিতির দক্ষিণ আসাম প্রান্তের ধর্মনগর বিভাগের( উত্তর ত্রিপুরা, ঊনকোটি ও ধলাই ত্রিপুরা) প্রাথমিক শিবির ১৮ই মে ধর্মনগরের রাজবাড়ী ,দ্বাদশতম বালিকা বিদ্যালয় শুরু হয়েছিল, উদঘাটনের ছিলেন দক্ষিণ আসাম প্রান্তে প্রান্ত কার্যবাহিকা স্নিগ্ধা দাস,এই বর্গের বর্গাধিকারী রুমা দাসও প্রধান অতিথি ছিলেন ধর্মনগর কলেজের প্রফেসর ডক্টর উমা নমশূদ্র। বর্গে পুরা সময় উপস্থিত ছিলেন , ধর্মনগর বিভাগের বিভাগ কার্যবাহিকা লতিকা দাস, ও উত্তর ত্রিপুরা জেলা কার্যবাহিকা মীনাক্ষী নাথ।
এই শিবিরে তিন জেলা থেকে কিশোরী তরুণী ও গৃহিণী মিলে ৭৮ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন, প্রবন্ধিকা শিক্ষিকা ও অধিকারী ও অতিথি মিলে মোট ১২০ জনের মতো মোট ১২০ জনের মতো শিবিরে উপস্থিত ছিলেন।
তাছাড়া শিবিরে উপস্থিত ছিলেন প্রান্ত অধিকারী প্রান্ত সহকার্য সহায়িকা সুচরিতা সোম দেব ও ক্ষেত্র সহ কার্যবাহিকা কৃষ্ণা ভট্টাচার্য ও প্রান্ত প্রচারিকা তথা অখিল ভারতীয় সহ-সেবা প্রমুক মাননীয়া সুপর্ণা দে মহোদয়া। উনারা আমাদের বিভিন্ন বিষয়ে বৌদ্ধিক, চর্চা ও বৈঠক নিয়ে আমাদের মার্গ দর্শন করেছেন।
রাষ্ট্র সেবিকা সমিতির উদ্দেশ্য তেজস্বী হিন্দু রাষ্ট্রের পুনঃনির্মাণ আর কাজের মাধ্যম হচ্ছে শাখা। শাখার মাধ্যমে আমাদের শারীরিক মানসিক ও আধ্যাত্মিক বিকাশ হয়।
শাখা হলো চরিত্র নির্মাণের বিশ্ববিদ্যালয়।এই শিবিরে সেবিকাদের দিনশূচি সাড়ে চারটায় জাগরণ সিটি,৫:১৫ থেকে শুরু ,প্রাতস্মরন ,যোগাসন ও শাখা।সাখাতে গুরু ভগবা ধ্বজের সামনে আমরা ভারত মাতার উদ্দেশ্যেআমরা প্রার্থনা করি ও বিভিন্ন শারীরিক অভ্যাস করি গণ সমতা,শাখা লাগানো আচার পদ্ধতি,নিযুক্ত ,দন্ড ,য়েস্টি ও খেলা।
দুপুরে বিভিন্ন বিষয়ে যেমন ভারতীয় সংস্কৃতি, হিন্দুত্ব,কুশল সংগঠক মৌসিজি,শাখা,সমিতি প্রার্থনা,ভগবা ধ্বজ, ও বিভিন্ন বিষয়ে বৌদ্ধিক ও চর্চা হয়।বর্গ গীত ও বিভিন্ন,দেশ ভক্তিমূলক গীত শেখানো হয়।সন্ধ্যা তে সায়ম স্মরণ, ভজন, কার্যশালা ও বন্দে মাতরম।।২৩ শে মে সকালে শিবিরের সমাপন হয়।। চারদিনব্যাপী চলে এই সম্মেলন।

Related Post

Leave a Comment