Home খেলাধুলা আন্তর্জাতিক যুব উৎসবে নৃত্য প্রতিযোগিতায় প্রথম স্থানে ত্রিপুরা

আন্তর্জাতিক যুব উৎসবে নৃত্য প্রতিযোগিতায় প্রথম স্থানে ত্রিপুরা

by admin
0 comment 66 views

 প্রতিনিধি, বিশালগড় , ১২ জুন।। আন্তর্জাতিক যুব উৎসবে দলগত লোক নৃত্য প্রতিযোগিতায় প্রথম স্থান দখল করলো ত্রিপুরা। রাজ্যের “নৃত্য রাজ ডান্স একাডেমী” নৃত্য প্রতিষ্ঠানটি নর্থ ইস্ট ইউথ ফেস্টিভেলেও প্রথম স্থান অধিকার করেছিল। এবার এলো নয়া সাফল্য। আন্তর্জাতিক পর্যায়ে প্রতিযোগিতায় সেরার মুকুট পড়লো ত্রিপুরা। গত
৮ই জুন থেকে ১০ জুন পর্যন্ত উড়িষ্যার বানপুর শহরে অনুষ্ঠিত হয় এই অনুষ্ঠান । আন্তর্জাতিক পর্যায়ের প্রতিযোগিতার আয়োজন করেন একতা পরিষদ ট্রাস্ট ও প্রজেক্ট পয়েন্ট উড়িষ্যা।
অনুষ্ঠানে ২৫ টি দেশ এবং ভারতবর্ষের ২৫ টি রাজ্য অংশগ্রহণ করেন। দলগত লোকনৃত্য প্রতিযোগিতায় ত্রিপুরা রাজ্যে আন্তর্জাতিক পর্যায়ে প্রথম স্থান দখল করেন। আয়োজক সংস্থা সহ অতিথিরা নৃত্য শিল্পীদের পুরস্কৃত করেন। লোকনৃত্যটি দর্শকদের ভূয়সী প্রশংসা কুড়িয়েছে। তাই অন্যান্য দেশ ও ভারতবর্ষের অন্যান্য রাজ্য গুলির উপস্থিত প্রতিনিধিরা ত্রিপুরার শিল্পীদের তাদের রাজ্য এবং দেশে অংশ নেয়ার আমন্ত্রণ জানিয়েছেন । নৃত্য রাজ ডান্স একাডেমির অধ্যক্ষ অজয় দেবনাথ জানান এটা একটা কঠিন চ্যালেঞ্জ ছিল। ২৫ টি দেশ এবং ২৫ টি রাজ্যের শিল্পীদের মধ্যে সেরা নির্বাচিত হয়েছে উত্তর পূর্ব ভারতের রাজ্য ত্রিপুরা। ত্রিপুরার লোক সংস্কৃতিকে বিশ্ব আঙিনায় তোলে ধরেছে রাজ্যের শিল্পীরা। ত্রিপুরাকে আরও বেশি করে বিশ্ব দরবারে তুলে ধরার প্রয়াস জারি থাকবে বলে জানান তিনি।

Related Post

Leave a Comment