Home » জলবাহিত রোগ সচেতনতায় টি এস আর এর সিভিক অ্যাকশন প্রোগ্রামে স্বাস্থ্য শিবির।

জলবাহিত রোগ সচেতনতায় টি এস আর এর সিভিক অ্যাকশন প্রোগ্রামে স্বাস্থ্য শিবির।

by admin

প্রতিনিধি, তেলিয়ামুড়া।২রা জুন।তেলিয়ামুড়া মহকুমার মুঙ্গিয়া কামি ব্লকের অধীন প্রত্যন্ত অঞ্চল বিশেষ করে আঠারোমুড়া পাহাড়ের পাদদেশে অবস্থিত এলাকাগুলোতে এই মৌসুমে জল বাহিত ও ম্যালেরিয়া রোগের প্রাদুর্ভাব দেখা দেয় প্রত্যন্ত গ্রামীন বিভিন্ন এলাকায় প্রতিবছরই। যদিও গত কয়েক বছর ধরে জলবাহিত রোগের প্রাদুর্ভাব অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে স্বাস্থ্য কর্মীদের সক্রিয়তার কারণে। এই রোগের প্রাদুর্ভাবে বিগত দিনগুলিতে মৃত্যুর ঘটনা ও রয়েছে।এ বছর যেন প্রত্যন্ত এলাকা বাসীরা এধরণের রোগের স্বীকার না,হয় সেই উদ্যেশ্যে এগিয়ে আসলেন রাজ্যের গর্বের টি এস আর। তেলিয়ামুড়া চাকমাঘাট স্থিত টি.এস.আর দ্বাদশ ব্যাটালিয়নের সহযোগিতায় মুঙ্গিয়াকামী ব্লকের অধীন নোনা ছড়া এ.ডি.সি ভিলেজের প্রজা বাহাদুর মলসম পাড়া টি.এস.আর ক্যাম্পের উদ্যোগে এক সিভিক অ্যাকশন প্রোগ্রামের আয়োজন করা হয় শুক্রবার।
এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টি.এস.আর-এর ডি.আই.জি ক্যাড়ি মারাক, তেলিয়ামুড়া মহকুমার পুলিশ আধিকারিক প্রসূন কান্তি ত্রিপুরা এবং ব্যাটেলিয়ানে’র কমান্ডেন্ট রানাদিত্য দাস সহ ব্যাটেলিয়ানের অন্যান্য জওয়ান’রা।
টি.এস.আর জওয়ান’রা অনুধাবন করতে পেরেছেন এই মৌসুমে জল বাহিত নানা রোগ এবং ম্যালেরিয়া রোগের প্রাদুর্ভাব দেখা দেয় পাহাড়ি জনপদ গুলিতে। এই সকল রোগ গুলি থেকে পরিত্রান দিতে টি.এস.আর দ্বাদশ বাহিনীর সদর কার্যালয়ের সহযোগিতায় টি.এস.আর ক্যাম্পের ব্যাবস্থাপনায় সিভিক অ্যাকশন প্রোগ্রামের আয়োজন করা হয়। এদিনের এই অনুষ্ঠানের মধ্য দিয়ে নোনা ছড়া এলাকার মানুষদের মধ্যে মশারি বন্টন, ছাত্র-ছাত্রীদের মধ্যে খাতা,কলম সহ বিনামূল্যে স্বাস্থ্য শিবির এবং সচেতনামূলক আলোচনা সভা করা হয়। এই অনুষ্ঠানের মাধ্যমে এই এডিসি ভিলেজের বিভিন্ন এলাকার জনজাতি অংশের মানুষ জনে’রা টি.এস.আর-এর উদ্যোগে সুযোগ-সুবিধা গুলি গ্রহণ করে।

You may also like

Leave a Comment