Home » বন্য দাতাল হাতির লোকালয়ে তান্ডবে ক্ষতিগ্রস্ত কৃষকরা।

বন্য দাতাল হাতির লোকালয়ে তান্ডবে ক্ষতিগ্রস্ত কৃষকরা।

by admin

 প্রতিনিধি, তেলিয়ামুড়া।১৬ই মে।বন্য দাতাল হাতি দলের তাণ্ডর অব্যাহত। আবারো বন্য দাতাল হাতির দল তেলিয়ামুড়া মহকুমা বনদপ্তরের অধীন উত্তর কৃষ্ণপুর গাও সভার বালুছড়া এলাকায় প্রবেশ করে ভয়ংকর তাণ্ডব চালায়। হাতি দল ভেঙ্গে তছনছ করে দেয় একাধিক কৃষকের কৃষি ক্ষেত। ঘটনাটি ঘটে বুধবার রাতে।
ঘটনার বিবরনে জানা যায়, বুধবার রাতে তেলিয়ামুড়া মহকুমা বনদপ্তরের অধীন উত্তর কৃষ্ণপুর গাও সভার বালুছড়া এলাকায় বন্য দাতাল হাতির দল প্রবেশ করে এবং ভয়ংকর তাণ্ডব চালায়। তাণ্ডব চালিয়ে হাতির দল ভেঙে তছনছ করে দেয় এলাকার কৃষিক্ষেত গুলি। কৃষি ক্ষেতে এই হাতির তাণ্ডবে সর্বস্বান্ত একাধিক কৃষক। সর্বমোট ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় এক লক্ষাধিক টাকা হবে বলে জানা যায় এলাকা সূত্রে। অন্যদিকে, তেলিয়ামুড়া মহকুমার বিস্তীর্ণ বনাঞ্চল গুলিতে থাকা বন্য দাতাল হাতির দল ঠেকাতে তেলিয়ামুড়া বনদপ্তরের একের পর এক ব্যর্থ অভিযান ও প্রয়াসকে ঘিরেও সাধারণ মানুষজনের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।
গত রাতের ঘটনার বিবরণ দিতে গিয়ে ক্ষতিগ্রস্ত এক কৃষক সুরজিৎ ভৌমিক সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেন,,,, যখন এলাকায় বন্য দাতাল হাতির দল আক্রমণ সংঘটিত করে, সেই সময় বনদপ্তরের কর্তাবাবুদের টিকির নাগালটুকু পাওয়া যায় না। হাতির দল যদি রাতে আক্রমণ সংঘটিত করে পরদিন সকালেও বন বাবুদের ছায়া পর্যন্ত ঘটনাস্থলের আশপাশে দেখা যায় না। একদিকে বন্য দাতাল হাতির তাণ্ডব, অন্যদিকে বনদপ্তরের অকর্মণ্য ভূমিকায় সাধারণ মানুষজনের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া জন্ম দিচ্ছে।
ক্ষতিগ্রস্তদের দাবি সরকার যেন বন্য দাতাল হাতির আক্রমণের এই সমস্যা সমাধানে সদর্থক ভূমিকা গ্রহণ করে তাদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেয়।।

You may also like

Leave a Comment