Home ত্রিপুরা উদ্বোধন হলো পানি সাগর আর সি পি ই কলেজের ট্র্যাক এন্ড ফিল্ড, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী প্রফেসর ডক্টর মানিক সাহা।

উদ্বোধন হলো পানি সাগর আর সি পি ই কলেজের ট্র্যাক এন্ড ফিল্ড, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী প্রফেসর ডক্টর মানিক সাহা।

by admin
0 comment 37 views

ধর্মনগর প্রতিনিধি। রাজ্যের মুখ্যমন্ত্রী প্রফেসর ডঃ মানিক সাহার উপস্থিতিতে উদ্বোধন হলো পানিসাগর মহকুমার আরসি পিই এর ট্রাক এন্ড ফিল্ড। উপস্থিত ছিলেন রাজ্যের ক্রীড়া বিষয়ক মন্ত্রী টিংকু রায়, ক্রীড়া সচিব পি কে চক্রবর্তী, ইয়ুথ এন্ড স্পোর্টসের ডাইরেক্টর পিকে দেব উত্তর জেলা পরিষদের সভাধিপতি ভবতোষ দাস এছাড়াও স্পোর্টস এন্ড ইয়থ এর বিভিন্ন কর্মকর্তারা। উদ্বোধন করে মুখ্যমন্ত্রী জানান এটি ত্রিপুরা রাজ্যের প্রথম সিনথেটিক ট্র্যাক হিসেবে পরিগণিত। তিনি যখন এসেছিলেন চার মাস আগে তখন একটি সুইমিংপুলের উদ্বোধন করেছিলেন তখন অনেকেই জিজ্ঞেস করেছিলেন যে এই ট্র্যাকটি কবে উদ্বোধন হবে। এবার এই ট্র্যাকের উদ্বোধনে এসে মুখ্যমন্ত্রী পুরনো দিনের কাহিনী মনে করেন। ডক্টর অরুনাভ রায় সিন্থেটিকটেক এর উদ্বোধনের মাধ্যমে এখানে এখন থেকে ৪০০ মিটার ২০০ মিটার এমনকি তার বাইরে ৮০০ মিটার মিটার দৌড় প্রতিযোগিতা অনায়াসে অনুষ্ঠিত হবে। একটা সময় ছিল কষ্ট করে প্রচুর অভ্যাসের মাধ্যমে যারা খেলাধুলায় মনোযোগী তারা সফলতা অর্জন করেছিল। হার্ডলে মানসিক ও শারীরিক দক্ষতা একান্ত প্রয়োজন। ২০১৮ তে যে খেলো ইন্ডিয়া স্কিল থেকে এই সিনথেটিক ট্র্যাকের ভাবনা এসেছে। প্রত্যেককে আর্থিক দিকে সরকার সহায়তা করার দিকে এগিয়ে এসেছে। যারা পদকজয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে তাদেরকে সরকারের পক্ষ থেকে সব ধরনের উৎসাহ দেওয়া হচ্ছে। রাজ্যে আরেকটি সিনসিটিক ট্র্যাকের কাজ প্রায় ৮০ শতাংশ শেষের দিকে। ওই ট্র্যাকটিতে পাঁচ কোটি পঞ্চান্ন লক্ষ টাকা ব্যয় হবে বলে ক্রীড়া সচিব জানিয়েছেন। এ ট্র্যাক এর জন্য মোট ৬ কোটি ৯৮ লক্ষ ৭৮ হাজার ৫১১ টাকা বরাদ্দ করা হয়েছে ইতিমধ্যে পাঁচ কোটি 57 লক্ষ টাকা ব্যয় করা হয়েছে। ১০০ জনের উপর ছাত্র থাকার ব্যবস্থা রয়েছে, ইতিমধ্যেই ১০০ জন ছাত্র-ছাত্রী পৌঁছে গেছে এবং তাদেরকে উত্তর পূর্বাঞ্চলে সঠিক প্রশিক্ষকের মাধ্যমে প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। তিনি জলে বাসাতে district এডুকেশন এন্ড ট্রেনিং সেন্টারের শীলান্যাস করেন ।তারপরই পানিসাগর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের একটি বিল্ডিং এর দ্বার উদঘাটন করেন।

Related Post

Leave a Comment